1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৩:৫৫ পূর্বাহ্ন

ঢাকার নিরাপত্তা,ঘরে ফেরা মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা বাহিনী প্রস্তুত

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ জুন, ২০১৬
  • ১১৭ বার

মাসুদ হাসান রিদম,ঢাকা: ঈদে ফাঁকা ঢাকার নিরাপত্তা এবং ঘরে ফেরা মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

মঙ্গলবার সকালে রাজধানীর মহাখালীতে আইন-শৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ে মতবিনিময় সভায় একথা বলেন তিনি। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম,পিপিএম।

অপরাধ দমনে জনগণকেও এগিয়ে আসার আহবান জানিয়েছেন ডিএমপি কমিশনার।ডিএমপি কমিশনার আরও বলেন, আগামী ছয় মাসে রাজধানী ঢাকায় সব ভাড়াটেদের  ডেটাবেইস (তথ্যভান্ডার) তৈরির কাজ শেষ হবে। বিদেশের উন্নত শহরের মতো কম্পিউটারের বাটনে চাপ দিয়ে তথ্য জানা যাবে। এরই মধ্যে ডেটাবেইস থেকে তথ্য পেয়ে অনেক অপরাধীকে গ্রেপ্তার করা সম্ভব হয়েছে। সব বাসাবাড়ি, অফিসে সিসি টিভি ক্যামেরা বসানোর আহ্বান জানান তিনি।

 

ডিএমপি কমিশনার বলেন, একটি কুচক্রী মহল দেশে নানা ধরনের ষড়যন্ত্র করছে। তবে দেশের আইনশৃঙ্খলা রক্ষায় ও জঙ্গি দমনে সাধারণ মানুষের সহযোগিতা প্রয়োজন।

 

প্রধান অতিথির বক্তব্যে ডিএমপি কমিশনার বলেন,অন্যান্য বারের চেয়ে এবারের ঈদ, পূজার চেয়ে আসন্ন ঈদুল ফিতর অনেক বেশি পরিচ্ছন্ন, উৎসব মুখর এবং জনগণকে কোন ধরণের বিড়ম্বনায় পড়তে হবে না।’ঈদ উপলক্ষে টানা নয় দিন ছুটি রয়েছে। এ কারণে এবার অনেক বেশি মানুষ ঢাকা ছেড়ে গ্রামের বাড়িতে যাবে।চুরি, ডাকাতি প্রতিরোধের জন্য মেট্রোপলিটনের পক্ষ থেকে আইন-শৃঙ্খলা পরিস্থিতি জোরদার করা হয়েছে। বিভিন্ন জায়গায় চেক পোস্ট বসানো হয়েছে।ঘরমুখী মানুষের নির্বিঘ্নে যাতায়াতের জন্য ও ঈদের সময় রাজধানীর নিরাপত্তার জন্য পুলিশের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। তিনি সড়কে বিশৃঙ্খলার বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, নগরীর মার্কেট, লঞ্চ-বাস টার্মিনাল ও রেলস্টেশনে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। চুরি-ডাকাতি ঠেকাতে ডিএমপির পক্ষ থেকে চেকপোস্টে তল্লাশীসহ টহলের ব্যবস্থা করা হয়েছে। এরই মধ্যে অজ্ঞান পার্টি, মলম পার্টি চক্রের দুই শতাধিক সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তাই এবারের ঈদ আরো বেশি উৎসবমুখর হবে বলে আশা করেন তিনি।

এসময় জঙ্গিবাদ প্রসঙ্গে তিনি বলেন, এদেশে কোনো জঙ্গিবাদ চলবে না। ঢাকা শহরে অপরাধ করে পার পাওয়া যাবে না।  জনগণকে সঙ্গে নিয়ে দেশবিরোধী সব ষড়যন্ত্র রুখে দেয়া হবে।

ডিএমপি কমিশনার বলেন, আগামী দুই বছরের মধ্যে পুরো ঢাকা শহর সিসিটিভি ক্যামেরার আওতায় আনা সম্ভব হবে। তিনি দেশের আইনশৃঙ্খলায় সাধারণ মানুষের সহযোগিতা চান।এ সময় তিনি সবাইকে সি সি ক্যামেরা লাগানোর অনুরোধ জানান ।

এছাড়াও ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া, হাইকোর্ট মাজার গেট ও পল্টন কমিউনিটি সেন্টারে অসহায়, গরীব,এতিম ও দুস্থদের মাঝে ঈদ-বস্ত্র বিতরণ করেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog