1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১১:১৪ পূর্বাহ্ন

ভারুয়াখালীতে দুই পরিবার সন্ত্রাসীদের হুমকিতে এলাকা ছাড়া

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১০ জুলাই, ২০১৬
  • ১২১ বার

সেলিম উদ্দিন, ঈদগাঁও
সবার মতো হাফেজ আহমদ ও জাগির হোসেনেরও ইচ্ছা ছিলো পরিবারের সবার সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করার। কিন্তু সন্ত্রাসীদের অব্যাহত হুমকির মুখে এবার বাড়িতে ঈদও করতে পারেনি এই দুই পরিবার। প্রাণনাশের ভয়ে স্ত্রী সন্তানদের নিয়ে এ দুই পরিবার এখন পালিয়ে বেড়াচ্ছেন । পুলিশের অসযোগিতার কারণে ভুক্তভোগি এই পরিবার গুলো চরম আশ্রয়হীন হয়ে পড়েছেন। ঘটনাটি ঘটেছে কক্সবাজার সদর উপজেলার ভারুয়াখালী ইউনিয়নে।
সূত্রমতে, সদর উপজেলার ভারুয়াখালী বড় চৌধুরী পাড়া এলাকার হাফেজ আহমদ ও তার ভাই জাগির হোসেনের সাথে স্থানীয় সন্ত্রাসী মিজানের দীর্ঘদিন ধরে জমির বিরোধ চলে আসছিলো। এরই জের ধরে মিজান চিহ্নিত সন্ত্রাসীদের নিয়ে গত ২৭ জুন সকাল সাড়ে ৯ টায় হাফেজ আহমদ ও জাগির হোসেনের বাড়ির সামনের রাস্তা কেটে দিয়ে বসতভিটা দখল করার চেষ্ঠা চালায়। এসময় বাঁধা দিলে সন্ত্রাসীরা ধারালো কিচির ও লোহার রড় দিয়ে তাদেরকে এলোপাতাড়ি আঘাত করে। এসময় গুরুত্বর আহত হয় হাফেজ আহমদের স্ত্রী মমতাজ বেগম, ছেলে মোঃ শাহাজান ও স্কুল পড়–য়া মেয়ে ঝিনুয়ারা আক্তার এবং জাগির হোসেনের স্ত্রী রেহেনা আক্তার ও ছেলে হোসেন আলী। পরে তাদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের মধ্যে শাহাজানের শারিরিক অবস্থা আশঙ্কা জনক হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে নিয়ে গিয়ে উন্নত চিকিৎসা দেওয়া হয়। হামলার পর একইদিন হাফেজ আহমদ বাদী হয়ে কক্সবাজার সদর মডেল থানায় নুরুল আলমের পুত্র মিজান (২৫) কে প্রধান আসামী করে আবুল হোসেনের পুত্র আজিজুল হক (২২), নুর হোসেনের পুত্র দুধু মিয়া (২৪) ও নবাব মিয়া (২৭), দলিলুর রহমানের পুত্র ছলিম উল্লাহসহ অজ্ঞাত ৮/১০ জনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগ গ্রহণ করলেও এ পর্যন্ত সন্ত্রাসীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি পুলিশ। যার ফলে সন্ত্রাসীরা আরো বেপরোয়া হয়ে উঠে। প্রকাশ্য দিতে থাকে হত্যার হুমকি। এক পর্যায়ে অব্যাহত প্রাণনাশের হুমকিতে হাফেজ আহমদ ও তার ভাই জাগির হোসেন পরিবার পরিজন নিয়ে প্রাণে বাঁচতে এলাকা ছেড়ে পালিয়ে যায়।
ভুক্তভোগি হাফেজ আহমদ অভিযোগ করে জানান, নিরাপত্তার অভাবে নিজের বাড়িতে এবার ঈদ পর্যন্ত উদযাপন করতে পারেনি। বর্তমানে এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। হামলার ঘটনায় অভিযোগ করলেও পুলিশ কোন ব্যবস্থা নেয়নি। অভিযোগের পর থানা পুলিশের সাথে একাধিকবার যোগাযোগ করলেও পাত্তা দিচ্ছেনা। পুলিশের অসযোগিতার কারণে এলাকা ছাড়ার পরেও এখনো চরম অনিরাপদে তারা। যে কোন সময় অনাকাঙ্খিত ঘটনা ঘটতে পারে বলে শঙ্কা প্রকাশ করেন তিনি। তিনি বলেন, এখন ছেলে মেয়েদের স্কুল খুলেছে। কিন্তু বাড়িতে ফিরতে না পারার কারণে তাদের পড়ালেখার ব্যাঘাত ঘটছে। শীঘ্রই এই করুণ অবস্থা থেকে মুক্তি পাওয়ার জন্য প্রশাসনের উর্ধ্বমহলের হস্তক্ষেপ দাবী করেন ।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog