1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
সোমবার, ২৭ মে ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন

১১ ঘণ্টায় পবিত্র কোরআন খতমের রেকর্ড

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০১৬
  • ৪২০ বার

ফিলিস্তিনের এক যুবক মাত্র ১১ ঘণ্টায় পবিত্র কোরআন তেলাওয়াত করে ৩০ পারা খতম করেছেন। ওয়াসিম নাজাল মুহানী নামের ওই যুবক ফিলিস্তিনের নামকরা হাফেজদের উপস্থিতিতে কোরআন খতম করে এই রেকর্ড গড়েন।

পবিত্র কোরআনের হাফেজ ওয়াসিম নাজাল মুহানী মাত্র কয়েকদিন আগে গাজার দারুল কোরআন থেকে কোরআনে কারিমের হাফেজ হওয়ার সনদ লাভ করেছেন।

দারুল কোরআন কর্তৃপক্ষের দাবী বিশ্বে ওয়াসিমই প্রথম মাত্র ১১ ঘণ্টায় তারতিলের সঙ্গে তেলাওয়াত করে কোরআন খতমের রেকর্ড করেছেন।

ওয়াসিম নাজাল পূর্ব গাজা উপত্যকার পূর্বাঞ্চলীয় সুজায়িয়া এলাকার আদ্দার আক্তানি মসজিদে শুক্রবার (১৫ জুলাই) ফজরের নামাজের পর কোরআন তেলাওয়াত শুরু করেন এবং আসরের নামাজ পর্যন্ত টানা ১১ ঘণ্টা তেলাওয়াত করে সম্পূর্ণ কোরআন খতম করেন।

১৯ বছর বয়সী ওয়াসিমের কোরআন খতমের অনুষ্ঠানে ফিলিস্তিনি আইন পরিষদের প্রতিনিধি রুহি মুস্তাহি, হামাস আন্দোলনের পলিট ব্যুরোর সদস্য হানি আসলিম, গাজা দারুল কোরআন ও ইস্ট সেন্ট কেন্দ্রের প্রধানসহ গাজা দারুল কোরআন এসোসিয়েশনের প্রশাসনিক কাউন্সিলের সদস্যরা উপস্থিত ছিলেন।

হাফেজ ওয়াসিমের এই কীর্তিতে গাজার দারুল কোরআন কেন্দ্রের প্রধান হাজি শেখ আল খলিল বলেন, কোরআন খতমের এই বৈঠকের পূর্বে বেশ কয়েকটি প্রাথমিক বৈঠক অনুষ্ঠিত হয়। প্রতি বৈঠকে ওয়াসিম নাজাল বেশ কয়েক পারা করে কোরআন তেলাওয়াত করেছেন এবং অবশেষে চূড়ান্ত বৈঠকে ১১ ঘণ্টায় সম্পূর্ণ কোরআন তেলাওয়াত করে খতম করেছেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog