1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন

নর্থসাউথে বহাল তবিয়তে জঙ্গিআশ্রয়দাতা অধ্যাপক গিয়াস

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ৩১ জুলাই, ২০১৬
  • ১৯৭ বার

ঢাকা: নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে বহাল তবিয়তেই রয়েছেন জঙ্গি সংশ্লিষ্টতা কিংবা আশ্রয়দাতা অধ্যাপক গিয়াস উদ্দিন আহসান। বিশ্ববিদ্যালয়টির ওয়েবসাইট সেই তথ্যই দেয়। রোববার (৩১ জুলাই) ওয়েবসাইট ঘেঁটে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

এতে দেখা গেছে বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহীদের তালিকায় এখনো রয়েছে অধ্যাপক গিয়াস উদ্দিন আহসানের নাম। জঙ্গি সংশ্লিষ্টতা কিংবা আশ্রয়দাতা হিসেবে বেসরকারি বিশ্ববিদ্যালয়টির এই শিক্ষক এরই মধ্যে গ্রেফতার হয়েছেন। তাকে বরখাস্ত করা হয়েছে বলেও জানিয়েছে নর্থ-সাউথ কর্তৃপক্ষ। তবে বাস্তবতা হচ্ছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট মতে এখনও বহাল তবিয়তেই রয়েছেন গিয়াস উদ্দিন আহসান।

ওয়েব সাইটে এনএসইউ এক্সিকিউটিভ অ্যান্ড লিডারস শিরোনামে যে তালিকা তাতে প্রথমে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আতিকুল ইসলামের নাম রয়েছে। নয় জনের এই তালিকায় সবশেষ নামটি অধ্যাপক গিয়াস উদ্দিন আহসানের। তিনি এতে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের স্কুল অব হেলথ অ্যান্ড লাইভ সায়েন্স’র ডিন হিসাবে। বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, ডাইরেক্টরস ও ডিনদেরই নাম রয়েছে এই তালিকায়।

এছাড়া পাবলিক হেলথ বিভাগের ফ্যাকাল্টি মেম্বারদের তালিকারও প্রথমেই রয়েছে গিয়াস উদ্দিন আহসানের নাম।

গত ১ জুলাই গুলশানে হলি আর্টিজান রেস্টুরেন্টে হামলাকারী জঙ্গিদের আশ্রয় দেওয়ার অভিযোগে গ্রেফতারকৃত নর্থ সাউথ ইউনিভার্সিটির অধ্যাপক এসএম গিয়াস উদ্দিন আহসানকে গত ১৮ জুলাই সাময়িকভাবে বরখাস্ত করার কথা জানায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

তার আগে ১৬ জুলাই  গিয়াস উদ্দিনসহ তিনজনকে গ্রেফতার করে পুলিশ।

সাময়িকভাবে বরখাস্ত করার ঘোষণা দিয়ে তখন বলা হয়, “যেহেতু তিনি ৫৪ ধারায় আটক এবং রিমান্ডে আছেন, এজন্য তাকে সাসপেনশনে পাঠানো হয়েছে। তার জায়গায় একাডেমিক দায়িত্ব (ডিন) আর একজনকে নিয়োগ দেওয়া হবে।”
তবে এরপর দুই সপ্তাহ পার হলেও বিশ্ববিদ্যালয়ের ডিন হিসেবে, এবং বিভাগীয় প্রধান হিসেবে রয়েছেন গিয়াস উদ্দিন আহসানই। নতুন কেউ দায়িত্ব পেয়েছেন এমন তথ্য ওয়েব সাইটে নেই।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog