1. sardardhaka@yahoo.com : adminmoha :
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৭:১০ অপরাহ্ন

হাসনাতের ৮ দিন : তাহমিদের ফের ৬ দিনের রিমান্ড

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৩ আগস্ট, ২০১৬
  • ১৩৮ বার

গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় হত্যাকাণ্ডের ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত করিমকে এবার আটদিনের রিমান্ড দিয়েছেন আদালত। অন্যদিকে একই ঘটনায় ৫৪ ধারায় গ্রেফতার কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র তাহমিদ হাসিব খানকে ফের ছয়দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

এর আগে ৩ আগস্ট ৫৪ ধারায় তাদের দুজনের একইসঙ্গে আটদিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

রিমান্ড শেষে শনিবার হাসনাতকে আদালতে তুলে গুলশানের মামলায় গ্রেফতার দেখিয়ে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজমের পরিদর্শক হুমায়ুন কবীর। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম এমদাদুল হক তার আটদিনের রিমান্ড মঞ্জুর করেন।

একইদিনে রিমান্ড শেষে তাহমিদকে ঢাকা মহানগর হাকিম গোলাম নবীর আদালতে হাজির করে ফের ফৌজদারি কার্যবিধি ৫৪ ধারায় সাতদিনের রিমান্ড চান ওই মামলার তদন্তকারী কর্মকর্তা হুমায়ুন কবীর। শুনানি শেষে আদালত ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় হামলা চালিয়ে বিদেশিসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা। এ সময় যৌথবাহিনীর অভিযানে পাঁচ জঙ্গি নিহত হয়। ওই ঘটনায় জড়িত সন্দেহে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত করিম ও কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র তাহমিদ হাসিব খান পুলিশের নজরদারিতে ছিল।

এরপর ২ আগস্ট সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গুলশান এলাকা থেকে হাসনাত করিমকে এবং রাত পৌনে ৯টায় বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাহমিদকে গ্রেফতার করে পুলিশ।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog