1. sardardhaka@yahoo.com : adminmoha :
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:০৬ পূর্বাহ্ন

হাসপাতালে দালালি-ওষুধ বিক্রি : ৩৯ জনকে জরিমানা-দণ্ড

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০১৬
  • ২১৫ বার

রাজধানীর জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও পঙ্গু হাসপাতাল এলাকায় অভিযান চালিয়ে ৩৯ জন দালাল ও বিক্রয় প্রতিনিধিকে আটক করেছে র‌্যাব। পরে র‌্যাব-২ পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে তাদের জরিমানা ও দণ্ড দেয়া হয়।

সোমবার সকাল ১১টা থেকে শুরু করে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত র‌্যাব-২ এর উপ-পরিচালক মেজর মোহাম্মদ আলী ও সহকারী পরিচালক এএসপি মো. শহীদুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল উদ্দিন।

অভিযানকালে পঙ্গু হাসপাতালের সামনে থেকে রোগীদের দালালি ও প্রতারণা করার দায়ে দালাল চক্রের ১২ সদস্যকে আটক করা হয়।

দালাল ও প্রতারক চক্রের সদস্যরা জানায়, তারা হাসপাতালে আগত রোগীদের কম টাকায় চিকিৎসা করার প্রলোভন দেখিয়ে দালালদের এজেন্টভুক্ত ক্লিনিকে নিয়ে যায় এবং ক্লিনিক মালিকদের কাছ থেকে কমিশনে টাকা নেয়।

এছাড়াও পঙ্গু হাসপাতালের বিপরীতে অবস্থিত চক্ষু হাসপাতালেও ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে হাসপাতাল থেকে বিক্রয় প্রতিনিধি ও দালালচক্রের ২৭ জনকে আটক করা হয়।

এসময় তাদের আর্থিক জরিমানাসহ ভবিষ্যতের জন্য সতর্ক করে অব্যাহতি দেন আদালত। স্বীকারোক্তির ভিত্তিতে দোষী সাব্যস্ত করে দণ্ডবিধির ২৯১ ধারা মোতাবেক দালালচক্রের ১১ জনকে ৭-১০ দিনের কারাদণ্ড ও অপর এক জনকে তিন হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৭ দিনের কারাদণ্ড দেয়।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog