1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:৫০ পূর্বাহ্ন

মানসিক চাপ কমাতে চা

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৩১ আগস্ট, ২০১৬
  • ৩১৪ বার

মানসিক চাপে থাকলে কোনো কাজই ঠিকমতো করা যায় না। কাজ কর্মে মন থাকে না। কিন্তু দেখা যায় নানা কারণে আমরা দিনের বেশির ভাগ সময় কাটাই মানসিক চাপের মধ্যে। তাই সবার প্রথমে আমাদের মানসিক চাপ দূর করে নেওয়া উচিত যদিও মানসিক চাপ দূর করা বেশ কষ্টকর কিন্তু চেষ্টা করা যায়। তাই আজকে আপনাদের জন্য রইল মানসিক চাপ কমানোর জন্য কার্যকরী দু’টি চা-

আমরা অনেকেই ঠান্ডা লাগলে বা শীত কালে আদা চা খেয়ে থাকি। কিন্তু এই আদা চায়ের আরেকটি বড় গুণ হল এটি মানসিক চাপ কমাতে বেশ কার্যকর। এই হাল্কা ঝাঁজ যুক্ত চা আমাদের মস্তিষ্ককে রিলাক্স করতে বেশ কার্যকর। কিছুটা আদা ছিলে কুচি করে নিন। দুই কাপ পানিতে আদা কুচি দিয়ে ফুটিয়ে নিন। তারপর মধু মিশিয়ে পান করুন। দেখবেন মানসিক চাপ একেবারে কমে যাবে।

পুদিনা পাতা অনেকেই পছন্দ করেন না। কিন্তু পুদিনার অ্যান্টিঅক্সিডেন্ট মস্তিষ্কে তৈরি করে ভালো লাগার হরমোন যা আপনার মস্তিষ্ককে রাখে সচল এবং কার্যক্ষম। মানসিক চাপে পড়ে কাজ না করতে পারলে সাত বা আটটি তাজা পুদিনা পাতা দুই কাপ পানিতে ফুটিয়ে নিন ভালো করে যাতে পাতার রস পানির সঙ্গে মিশে যায়। এরপর সামান্য মধু মিশিয়ে পান করে দেখুন মানসিক চাপ একদম দূর হয়ে গিয়েছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog