1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১১:০৪ পূর্বাহ্ন

নাসিরনগর যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৭ নভেম্বর, ২০১৬
  • ১২৫ বার

full_279679413_1443334326প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুদের ঘরবাড়ি-মন্দিরে হামলার নয় দিন পর মঙ্গলবার ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। সোমবার সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, ‘দুষ্কৃতিকারীদের ধরতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর আছে। তদন্তে যাদের নাম আসবে প্রমাণ সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।,

ফেইসবুকে ‘ইসলাম অবমাননার’ অভিযোগ তুলে গত ৩০ অক্টোবর নাসিরনগরে ১৫টি মন্দির এবং হিন্দুদের শতাধিক ঘরে ভাংচুর ও লুটপাট চালানো হয়। ঘটনার পর নাগরিক সমাজের অব্যাহত প্রতিবাদের মধ্যেই বিচ্ছিন্নভাবে আরও হামলার ঘটনা ঘটে। হামলার ঘটনার পর দিন স্থানীয় বারোয়ারি মন্দিরের পুরোহিতসহ দুই ব্যক্তি দুটি মামলা দায়ের করেন। প্রত্যেক মামলায় অজ্ঞাতনামা ১০০০ থেকে ১২০০ জনকে আসামি করা হয়েছে।

তবে হামলার সময় পুলিশ ও প্রশাসনের নিষ্ক্রিয় ছিল বলে ক্ষতিগ্রস্তরা অভিযোগ করলেও ঘটনার তিন দিন পর ঢাকায় এক বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী তা নাকচ করে দেন।

এর মধ্যে দায়িত্বে অবহেলার দায়ে নাসিরনগর থানার ওসি আব্দুল কাদের এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চৌধুরী মোয়াজ্জাম আহমদকে সরানো হয়েছে।

দুই মামলায় এ পর্যন্ত মোট ৫৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান নাসিরনগর থানার ওসি আবু জাফর।

 

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog