1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৭:৫২ পূর্বাহ্ন

মনি মেয়র পদে পুনর্বহাল

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২১ নভেম্বর, ২০১৬
  • ১৫৫ বার

প্রতিবেদক : উচ্চ আদালতের আদেশ পাওয়ার পর খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুজ্জামান মনিকে স্বপদে  বহাল করেছে সরকার। সোমবার স্থানীয় সরকার বিভাগের উপসচিব কাজ আসাদুজ্জামানের স্বাক্ষরে এক প্রজ্ঞাপনে এই বিএনপি নেতাকে মেয়র পদ থেকে বরখাস্ত করে দেওয়া আদেশের কার্যকারিতা স্থগিত করা হয়।

এতে বলা হয়, হাই কোর্ট বিভাগের স্থগিতাদেশ বজায় থাকাকালীন সময়ে খুলনা সিটি কর্পোরেশনের মেয়রকে সাময়িক বরখাস্তের আদেশটির কার্যকারিতা স্থগিত থাকবে।

নাশকতার মামলায় পুলিশের অভিযোগপত্রে নাম আসার পর মেয়র মনিকে গত বছরের ২ নভেম্বর বরখাস্ত করে সরকার।  এর বিরুদ্ধে মনির করা রিট আবেদনে গত ৭ জুন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আদেশ ছয় মাসের জন্য স্থগিত করে দেয় হাই কোর্ট। অন্তর্বর্তীকালীন এই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে রাষ্ট্রপক্ষ গেলেও গত ১৩ নভেম্বর সেই আবেদন খারিজ হয়ে যায়।

তবে মনির করা রিটে রুল এখনও নিষ্পত্তি হয়নি। রুল নিষ্পত্তির পর এ বিষয়ে হাই কোর্টের চূড়ান্ত মতামত পাওয়া যাবে। খুলনা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মনি ২০১৩ সালে নির্বাচনে জয়ী হয়ে খুলনার মেয়র পদে বসেন। মনিসহ কয়েকজন মেয়রকে সরকার রাজনৈতিক প্রতিহিংসার বশে বরখাস্ত করে বলে বিএনপির অভিযোগ।

 

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog