1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
সোমবার, ২৭ মে ২০২৪, ০৯:৪২ পূর্বাহ্ন

শেখ মুজিব আর শেখ হাসিনার গণতন্ত্রে পার্থক্য নেই : ফখরুল

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০১৬
  • ৩৯১ বার

প্রতিবেদক : শেখ মুজিবের গণতন্ত্রও দেখেছি, শেখ হাসিনার গণতন্ত্রও দেখছি। এ দুটোয় মৌলিক কোনো পার্থক্য নেই। যারাই বিরোধিতা করছে তাদেরই ধ্বংস করে দেওয়া হচ্ছে। এমন মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
মঙ্গলবার বিকেলে শহরের গাইটাল অতিথি কমিউনিটি সেন্টার প্রাঙ্গণে কিশোরগঞ্জ জেলা বিএনপির ত্রিবার্ষিক সম্মেলন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন বিএনপির মহাসচিব।
মির্জা ফখরুল অভিযোগ করেন, ১৯৭২ থেকে ১৯৭৪ সাল পর্যন্ত অমানবিক নির্যাতন নেমে এসেছিল বিরোধীপক্ষের ওপর। অমানুষিক যন্ত্রণা এ দেশের মানুষ তখন ভোগ করেছিল। তাদের দুঃশাসনের কারণে ১৯৭৪ সালে দুর্ভিক্ষ হয়েছে। লাখ লাখ মানুষ না খেয়ে মারা গেছে। সেই শেখ মুজিব সরকারের আমলে যা হয়েছে, এখন আওয়ামী লীগ সরকারের আমলেও তাই হচ্ছে। সেদিনও ২০ হাজার যুবককে হত্যা করা হয়েছিল। আজও তরুণ যুবকদের একইভাবে হত্যা করা হচ্ছে।
বর্তমান সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, এ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না। জনগণকে প্রতারণা করে বলেই ২০১৪ সালে ভোটারবিহীন নির্বাচন করেছে। সে নির্বাচনে শতকরা পাঁচজন মানুষও ভোট দিতে যায়নি। ১৫৪ জন এমপি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
জেলা বিএনপির বিদায়ী সভাপতি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আইনজীবী ফজলুর রহমানের সভাপতিত্বে সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম-মহাসচিব মজিবুর রহমান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এমরান সালেহসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা বক্তব্য দেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog