1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০১:১৬ অপরাহ্ন

বন্ধ হলো বিদেশি চ্যানেলে বাংলাদেশি বিজ্ঞাপন

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬
  • ৩৬৯ বার

প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে বিদেশি চ্যানেলে দেশীয় বিজ্ঞাপনচিত্রের প্রচার বন্ধ হয়েছে। শনিবার (৩ ডিসেম্বর) দুপুরে ঢাকা ক্লাবের স্যামসন সেন্টারে সুসংবাদটি দিয়েছে দেশের টেলিভিশন চ্যানেলের বিনিয়োগকারী ও সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের বৃহত্তম ঐক্য প্ল্যাটফর্ম ‘মিডিয়া ইউনিটি’।

জানা গেছে, শুক্রবার (২ ডিসেম্বর) থেকে বিদেশি চ্যানেলে দেশীয় বিজ্ঞাপন প্রচার বন্ধ করা হয়। মিডিয়া ইউনিটির নেতা-কর্মীরা জানান, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও শিল্পমন্ত্রী তোফায়েল আহমেদের আন্তরিকতায় অবৈধ ডাউনলিংক চ্যানেল বন্ধ তথা বিদেশি চ্যানেলে অনৈতিকভাবে দেশীয় প্রতিষ্ঠানের বিজ্ঞাপন প্রচারের মাধ্যমে মানিলন্ডারিং সংক্রান্ত অরাজকতা বন্ধ হলো।

গত ১ ডিসেম্বর ঢাকার গুলশানে সিক্স সিজন হোটেল অনুষ্ঠিত হয় মিডিয়া ইউনিটির তৃতীয় সংহতি সমাবেশ। এখানে টিভি চ্যানেল বিনিয়োগকারীদের কথা শুনতে গিয়েছিলেন তথ্যমন্ত্রী ও শিল্পমন্ত্রী ছিলেন। সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠানটি প্রধানমন্ত্রী দেখেছেন। এরই প্রেক্ষিতে শুক্রবার থেকে বিজ্ঞাপন বন্ধের বিষয়টি কার্যকর হয়।

টিভি সংশ্লিষ্ট কলাকুশলীদের বিভিন্ন সংগঠনের জোট সংগঠন ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশনের (এফটিপিও) দাবি পূরণে চ্যানেলের বিনিয়োগকারীরা কাজ করবেন বলেও শনিবারের সমাবেশে প্রতিশ্রুতি দিয়েছেন। ‘শিল্পে বাঁচি শিল্প বাঁচাই’ প্রতিপাদ্য নিয়ে ৩০ নভেম্বর অনুষ্ঠিত টেলিভিশন শিল্পী ও কলাকুশলী সমাবেশে পাঁচ দফা দাবি তুলে ধরা হয়। এর মধ্যে ডাউনলিংক চ্যানেলের মাধ্যমে বিদেশি চ্যানেলে দেশীয় বিজ্ঞাপন প্রচার বন্ধের দাবিও ছিলো। এ ছাড়া ১৫ ডিসেম্বরের মধ্যে বিদেশি সিরিয়াল বাংলায় ডাবিং করে প্রচার বন্ধের জন্য আলটিমেটাম দিয়েছেন তারা।

এদিকে গত ১৩ নভেম্বর গঠিত নতুন সংগঠন মিডিয়া ইউনিটির এক সভায় অসৌজন্যমূলক বক্তব্য রাখায় মাহফুজুর রহমান এবং মোজাম্মেল বাবুর বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন ফরিদুর রেজা সাগর। শনিবার মিডিয়া ইউনিটির চতুর্থ সংহতি সমাবেশে তিনি অংশ নিয়ে নিঃশর্তভাবে মামলাটি প্রত্যাহারের কথা জানিয়েছেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog