1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
সোমবার, ২৭ মে ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন

নির্বাচনের আগেই হেরে যাওয়া বিএনপির পুরনো অভ‌্যাস : ওবায়দুল কাদের

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৯ ডিসেম্বর, ২০১৬
  • ২৯৩ বার

প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনের ‘আগেই হেরে যাওয়া বিএনপির পুরনো অভ‌্যাস’ । কাল থেকেই দেখবেন শুরু হয়ে গেছে- এই নিয়ে গেল… এই কেটে নিল। এটাতো তাদের পুরনো অভ্যাস।  সোমবার ঢাকায় এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

“তারা তো এখন নালিশ পার্টি হয়ে গেছে। আমরা এখনও নির্বাচন কমিশনের আচরণবিধি কেউ লঙ্ঘন করিনি। নির্বাচনের আগ পর্যন্ত আমরা তা লঙ্ঘন করব না।”

আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠেয় নারায়ণগঞ্জ সিটি নির্বাচন প্রথমবারের মত দলীয় প্রতীকে হচ্ছে। বিভিন্ন দলের সাত প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় থাকলেও মূল আলোচনা চলছে আওয়ামী লীগের প্রার্থী বিগত মেয়র সেলিনা হায়াৎ আইভী এবং বিএনপির সাখাওয়াত হোসেন খানকে নিয়ে।

সেতুমন্ত্রী কাদের বলেন, নারায়ণগঞ্জের মানুষ সিটি করপোরেশন নির্বাচনে ‘যাকে খুশি’ ভোট দিয়ে নির্বাচিত করবে, সেখানে সরকার বা আওয়ামী লীগ কোনো হস্তক্ষেপ করবে না।

“এ বিষয়ে জননেত্রী শেখ হাসিনার স্পষ্ট নির্দেশনা রয়েছে। নির্বাচন কমিশন স্বাধীন ভূমিকা পালন করছে,” বলেন ওবায়দুল কাদের।

বিএনপি ‘অতীতের ভুলের খেসারত দিচ্ছে’ মন্তব‌্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “যে কোনো কাজেই সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে হয়। বিএনপি সেটা নিতে পারেনি, তাইতো তারা এখন ভুলের খেসারত দিচ্ছে।

বিএনপির দশম জাতীয় নির্বাচন বর্জনের প্রসঙ্গ টেনে কাদের বলেন, “আমি আশা করি বিএনপি আগামী নির্বাচনে আর এই ভুল করবে না। তারা নির্বাচনে অংশ নেবে। তারা নির্বাচনে অংশ নেয়নি এটা আমাদের দোষ না।”

নতুন ইসি গঠন নিয়ে রোববার বঙ্গভবনে বিএনপির সংলাপের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “বিএনপি রাষ্ট্রপতির সাথে সংলাপ করে খুব খুশি হয়েছে। অতিতেও তারা এমন খুশি হয়েছিল। কিন্তু সার্চ কমিটি গঠনের পর তাদের এই খুশির ভাব আর ছিল না। এবার দেখা যাক তাদের খুশি খুশি ভাব কতদিন থাকে।”

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বার্ষিক সাংস্কৃতিক উৎসবের সমাপনী উপলক্ষে বিশ্ববিদ‌্যালয়ের অডিটোরিয়ামে আয়োজিত এ অনুষ্ঠানে সভপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক কামরুল হাসান খান।

অন‌্যদের মধ‌্যে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মো. শহীদুলল্লাহ সিকদার, অধ্যাপক মো. শারফুদ্দিন আহমেদ, অধ্যাপক এ এস এম জাকারিয়া, অধ্যাপক মোহাম্মদ আলী অসগর মোড়ল অনুষ্ঠানে বক্তৃতা করেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog