1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:০৮ পূর্বাহ্ন

শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে, কাল নির্বাচন

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২১ ডিসেম্বর, ২০১৬
  • ২৮০ বার

প্রতিবেদক : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন  নির্বাচনে চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি। ভোটকেন্দ্রে পাঠানো হচ্ছে ব্যালট ও বাক্সসহ নির্বাচনী সামগ্রী।  মঙ্গলবার ফতুল্লার চাঁনমারীতে অবস্থিত নাসিক নির্বাচনের রিটার্নিং অফিসারের কার্যালয়ে ব্যস্ত সময় পার করছেন কর্মকর্তারা।   নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা তারিফুজ্জামান জানান, বুধবার সকাল থেকে ব্যালট ও স্বচ্ছ বাক্সসহ নির্বাচনের আনুষঙ্গিক সামগ্রী ভোটকেন্দ্রে পাঠানো হচ্ছে।   এছাড়া বুধবার থেকেই ভোটকেন্দ্রগুলোর নিরাপত্তায় থাকবে পুলিশ ও আনসার সদস্যরা।

তাছাড়া ১৩৭টি কেন্দ্রকে ‘ঝুঁকিপূর্ণ’ বিবেচেনা করে ভোটের দিনের নিরাপত্তা ব্যবস্থা সাজাচ্ছে নির্বাচন কমিশন।

রিটার্নিং কর্মকর্তা মো. নুরুজ্জামান তালুকদার জানান, সুষ্ঠু ভোট আয়োজনে পুরো শহর নিরাপত্তার চাদরে ঢেকে ফেলার পরিকল্পনা নেয়া হয়েছে। গোয়েন্দা সংস্থার নিকট থেকে পাওয়া ঝুঁকিপূর্ণ কেন্দ্রের তালিকা বিশেষ বিবেচনায় নিয়ে নিরাপত্তা ব্যবস্থা সাজানো হবে।

নির্বাচন সুষ্ঠু করতে ‘কঠোর’ নির্দেশনা দেয়া হয়েছে জানিয়ে এ কর্মকর্তা বলেন, যে কোনো অনিয়ম হলে সঙ্গে সঙ্গে পুলিশকে অ্যাকশন নিতে বলেছি। এবার নারায়ণগঞ্জে আইন-শৃঙ্খলাবাহিনীর প্রায় ৮ সহস্রাধিক  সদস্য মাঠে থাকবে।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির মনোনীত প্রার্থীসহ ৭টি রাজনৈতিক দলের প্রার্থী, ২৭টি ওয়ার্ডে ১৫৪ জন কাউন্সিলর প্রার্থী ও সংরক্ষিত ৯টি ওয়ার্ডে ৩৮ জন নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোটার সংখ্যা ৪ লাখ ৭৪ হাজার ৯৩১ জন। যার মধ্যে পুরুষ ২ লাখ ৩৯ হাজার ৬৬২ জন এবং নারী ২ লাখ ৩৫ হাজার ২৬৯ জন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog