1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন

কক্সবাজারে ১৩৩ রোহিঙ্গাকে ফেরত পাঠিয়েছে বিজিবি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০১৬
  • ২৬৬ বার

প্রতিবেদক : কক্সবাজারের উখিয়া ও বান্দরবানের নাইক্ষ্যংছড়ির বিভিন্ন সীমান্ত দিয়ে অনুপ্রবেশের সময় ১১৯ এবং রামুতে অনুপ্রবেশকারী ১৪ রোহিঙ্গাকে আটকের পর ফেরত পাঠানোর কথা জানিয়েছে বিজিবি। বৃহস্পতিবার ভোর ও সকালে উখিয়ার বালুখালী, আঞ্জুমানপাড়া এবং নাইক্ষ্যংছড়ির তমব্রু ও জলপাইতলী পয়েন্টে দিয়ে অনুপ্রবেশের সময় এদের ফেরত পাঠানো হয়। কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইমরান উল্লাহ সরকার এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, “এসব সীমান্তের শূন্যরেখা অতিক্রম করে ১১৯ জন রোহিঙ্গা অনুপ্রবেশের চেষ্টা করে। বিজিবির টহল দলের বাধার মুখে তারা আবার মিয়ানমারে ফেরত যায়।”

তাছাড়া বেলা ১১ টার দিকে রামুর হিমছড়ি, প্যাঁচারদ্বীপ ও ওয়ামী একাডেমি এলাকায় অভিযান চালিয়ে ১৪ জন রোহিঙ্গাকে আটকের পর ফেরত পাঠানো হয় হয়েছে বলে এ বিজিবি কর্মকর্তা।
তিনি বলেন, “আটককৃতদের মধ্যে ২১ জন পুরুষ, ৪৪ জন নারী ও ৬৮ জন শিশু রয়েছে। বেলা ২টার দিকে উখিয়ার সীমান্ত দিয়ে তাদের মিয়ানমারে পাঠানো হয়।”

এ নিয়ে গত ১ ডিসেম্বর থেকে এ পর্যন্ত উখিয়ার বিভিন্ন সীমান্ত পয়েন্ট দিয়ে অনুপ্রবেশের সময় ৩৪০ জন রোহিঙ্গাকে ফেরত পাঠানো হয়েছে বলে ইমরান জানান।

গত ৯ অক্টোবর মিয়ানমারের সীমান্ত রক্ষাবাহিনীর তিনটি নিরাপত্তা চৌকিতে ‘বিচ্ছিন্নতাবাদীদের’ হামলার পর দেশটির সেনাবাহিনী অভিযান শুরু করে। সেই থেকে রোহিঙ্গারা পালিয়ে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

প্রায় প্রতিদিন রোহিঙ্গাবাহী নৌকা ফেরত পাঠাচ্ছে বিজিবি। তবু সীমান্ত বাহিনীকে ফাঁকি দিয়ে ঢুকে পড়ছে তারা।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog