1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
সোমবার, ২৭ মে ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন

আওয়ামী লীগের সঙ্গে রাষ্ট্রপতির সংলাপ ১১ জানুয়ারি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২ জানুয়ারী, ২০১৭
  • ২৬৩ বার

প্রতিবেদক : নির্বাচন কমিশন গঠন নিয়ে রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনার ধারাবাহিকতায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাথে আগামী ১১ জানুয়ারী আলোচনা করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সোমবার রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এ তথ্য জানিয়েছেন।

নির্বাচন কমিশন গঠন নিয়ে আলোচনার জন্য চতুর্থ পর্যায়ে ছয়টি রাজনৈতিক দল বঙ্গভবনের আমন্ত্রণ পেয়েছে, এর মধ‌্যে ক্ষমতাসীন আওয়ামী লীগও রয়েছে।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ চতুর্থ পর্যায়ে ৮ জানুয়ারি গণতন্ত্রী পার্টি ও গণফোরাম, ৯ জানুয়ারি বাসদ, জাসদ (আম্বিয়া) ও ইসলামী আন্দোলনের সঙ্গে আলোচনা করবেন।

গত ১৮ ডিসেম্বর সংসদের বাইরে থাকা বিএনপির সঙ্গে আলোচনা শুরুর মধ্যে দিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে রাষ্ট্রপ্রধানের এই সংলাপ শুরু হয়।

এরপর এ নিয়ে ২২টি রাজনৈতিক দলকে আলোচনার জন‌্য ডাকলেন আবদুল হামিদ।

দলগুলোর সঙ্গে আলোচনার মাধ‌্যমে একটি সার্চ কমিটি গঠন করবেন রাষ্ট্রপতি; তাদের সুপারিশের ভিত্তিতে নতুন নির্বাচন কমিশন গঠন তিনি গঠন করবেন, যাদের অধীনে আগামী সংসদ নির্বাচন হবে।

কাজী রকিবউদ্দীন আহমদ নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষে আগামী ফেব্রুয়ারিতে শেষ হচ্ছে।

ইসি গঠনের সাংবিধানিক এখতিয়ার রাষ্ট্রপতির।

বিএনপি ছাড়াও রাষ্ট্রপতি এরমধ্যে জাতীয় পার্টি, এলডিপি, কৃষক-শ্রমিক-জনতা লীগ, জাসদ (ইনু), ওয়ার্কার্স পার্টি, বিএনএফ, ইসলামী ঐক্যজোট, জাতীয় পার্টির সঙ্গে আলোচনা সেরে ফেলেছেন রাষ্ট্রপতি।

তরীকত ফেডারেশন ও বিজেপির সঙ্গে ৩ জানুয়ারি আলোচনায় বসবেন আবদুল হামিদ। এরপর আলোচনা করবেন সিপিবি, ন্যাপ, সাম‌্যবাদী দল, বিকল্প ধারা ও জেএসডির সঙ্গে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog