1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২:৪৪ অপরাহ্ন

পুনঃতদন্ত চেয়ে খালেদার সময়ের আবেদন

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৩০ জানুয়ারী, ২০১৭
  • ২১৭ বার

প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পুনঃতদন্তের আবেদন জানিয়ে আদালতের কাছে সময় চেয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সোমবার ঢাকার বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদ্দারের আদালতে তিনি সময়ের আবেদন করেন।

এদিন মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের জন্য ধার্য ছিল। শুনানিকালে তার আইনজীবী সানাউল্লা মিয়া আত্মপক্ষের সমর্থন মুলতবি রাখার জন্য সময়ের আবেদন দাখিল করেন। সময়ের আবেদনে উল্লেখ করা হয়, মামলাটির সঠিক তদন্ত হয়নি। তাই মামলাটি ফের তদন্ত করার আবেদন জানাচ্ছি।

সময়ের আবেদনের শুনানিতে অংশ নিয়ে দুর্নীতি দমন কমিশন- দুদুকের পক্ষের আইনজীবী বলেন, মামলার এই পর্যায়ে পুনঃতদন্তের কোনো সুযোগ নেই। এই শুনানির পর আদালত মুলতবি করা হয়। মামলার অভিযোগ থেকে জানা যায়, জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা করে দুদক।

২০১০ সালের ৫ আগস্ট খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল ও ২০১৪ সালের ১৯ মার্চ অভিযোগ গঠন করা হয়।

মামলায় খালেদা জিয়া ও তারেক রহমান ছাড়া অন্য আসামিরা হলেন- মাগুরার সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী (পলাতক) ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান (পলাতক)।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog