1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন

ষড়যন্ত্রকারীদের পদ্মাসেতুর নীচ দিয়ে চলাচল করতে বললেন হাছান মাহমুদ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৭
  • ১১৯ বার

প্রতিবেদক : পদ্মা সেতু প্রকল্পে মিথ্যা দুর্নীতির অভিযোগ আনা ষড়যন্ত্রকারীদের সেতুর নীচ দিয়ে চলাচলের অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘পদ্মা সেতুর বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের বিচারের দাবি’ শীর্ষক মানববন্ধনে চিহ্নিত ষড়যন্ত্রকারীদের বিচারের দাবি জানিয়ে হাছান বলেন, “নোবেল বিজয়ী ড. মুহাম্মাদ ইউনুস এ ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত ছিলেন।”

বাংলাদেশ স্বাধীনতা পরিষদের মানববন্ধনে তিনি বলেন, “পদ্মা সেতু দেশের মানুষের যুগ যুগ ধরে লালিত স্বপ্ন। এ স্বপ্ন পূরণ করতে শেখ হাসিনা পদ্মা সেতু নির্মাণের উদ্যোগ নেন। বিশ্বব্যাংক অর্থায়নের সিদ্ধান্ত নেয়। কিন্তু বিশ্বব্যাংকের কিছু কর্মকর্তা ও এদেশে কিছু ষড়যন্ত্রকারী সরকারে বিরুদ্ধে মিথ্যা দুর্নীতির অভিযোগ করেছিল। এমনকি বিশ্বব্যাংক কানাডার আদালতে মামলা দিয়েছিল।”

দুর্নীতির অভিযোগ তুলে বাংলাদেশের সবচেয়ে বড় এই অবকাঠামো প্রকল্পে প্রতিশ্রুত অর্থায়ন থেকে চার বছর আগে বিশ্ব ব্যাংক সরে দাঁড়ানোর পর নিজস্ব অর্থায়নে কাজ চালিয়ে যাচ্ছে বাংলাদেশ সরকার।

বহুল আলোচিত পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির কোনো প্রমাণ পায়নি বাংলাদেশের দুর্নীতি দমন কমিশন। তবে প্রকল্পের কানাডীয় পরামর্শক প্রতিষ্ঠান এসএনসি-লাভালিনের সঙ্গে ঘুষ লেনদেনের একটি ষড়যন্ত্রের তথ‌্য পাওয়ার জানিয়ে মামলা করেছিল দুদক।

ওই ষড়যন্ত্রের অভিযোগের বিচারের রায়ে শুক্রবার কানাডার আদালত তার দেশের কোম্পানির বিরুদ্ধে বিশ্ব ব‌্যাংক উত্থাপিত দুর্নীতির অভিযোগের কোনো প্রমাণ না পাওয়ার কথা জানায়।

হাছান মাহমুদ বলেন, “কানাডার আদালতে দুর্নীতি প্রমাণ হয়নি। কানাডার আদালতের রায়ে অভিযোগকে মনগড়া, বানোয়াট, গুজব ও অনুমান নির্ভর বলা হয়েছে। এতদিন সরকারের পক্ষ থেকে আমরা পদ্মা সেতু নিয়ে যা বলেছিল তা প্রমাণ হয়েছে।
“বিএনপি-জামায়ত ও কিছু বুদ্ধিজীবী মার্কা ষড়যন্ত্রকারী এ মিথ্যা অভিযোগ করেছিল। আর নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনুস এ ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত। এটা আমাদের কথা নয়, তৎকালীন মার্কিন পরারাষ্ট্র দপ্তরে ঊর্ধ্বতন কর্মকর্তার সাথে ইউনুস সাহেবের ই-মেল চালাচালি প্রকাশিত হওয়ার মাধ্যমে তা প্রমাণ হয়েছে।”

ষড়যন্ত্রকারীদের বিচারের দাবি জানিয়ে সাবেক মন্ত্রী হাছান মাহমুদ বলেন, “আমরা জনগনের পক্ষে থেকে সরকারের কাছে অনুরোধ জানাই পদ্মা সেতুর বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করেছিল, সেসব চিহ্নিত ষড়যন্ত্রকারীদের আইনের আওতায় এনে বিচার করা হোক।”

এ সময় ষড়যন্ত্রকারীদের উদ্দেশ্য করে হাছান মাহমুদ বলেন, “পদ্মা সেতু নিয়ে যারা ষড়যন্ত্র করেছেন তারা পদ্মা সেতুর উপর দিয়ে চলবেন না। যেতে হলে নিচ দিয়ে যাবেন।”

টিআইবিকে উদ্দেশ্য করে তিনি বলেন, “কানাডার আদালতের রায়ের পর টিআইবি এখন সুর পাল্টিয়েছে। এক সময় সংস্থাটি ষড়যন্ত্রকারীদের সঙ্গে সুর মিলিয়ে বিবৃতি দিয়েছিল। এর জন্য টিআইবিকে জাতির সমানে ক্ষমা চাইতে হবে। সাথে সাথে ষড়যন্ত্রকারীদেরও ক্ষমা চাইতে হবে।”

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog