1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৫:২৭ পূর্বাহ্ন

শাহজালালে দেড় কেজি সোনাসহ যাত্রী আটক

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৭
  • ২১১ বার

প্রতিবেদক : শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চট্টগ্রাম থেকে আসা এক যাত্রীকে তল্লাশি করে পায়ুপথে লুকানো প্রায় দেড় কেজি সোনা উদ্ধার করেছেন শুল্ক গোয়েন্দারা। আটক রাসেল খান (৩২) চট্টগ্রামের রাউজানের আশরাফ খানের ছেলে। সোমবার সকালে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তিনি ঢাকায় আসেন। বিজি ০৪৮ ফ্লাইটটি দুবাই থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসে।

শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক মইনুল খান জানান, আর্চওয়ে দিয়ে যাওয়ার সময় গোয়েন্দারা মেটাল ডিটেক্টরে রাসেলের শরীরে ধাতব পদার্থ থাকার সংকেত পান।

“সে প্রথমে অস্বীকার করে। এক পর্যায়ে তলপেট কেটে সোনা বের করে আনার কথা বললে সে পায়ুপথে সোনা রাখার কথা স্বীকার করেন। পরে টয়লেটে গিয়ে ১২টি স্বর্ণের বার বের করে আনে। ছয়টি প্যাকেটে সোনার বারগুলো তার পায়ুপথে লুকানো ছিল।”

প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাসেল টাকার বিনিময়ে চট্টগ্রাম থেকে ঢাকায় সোনা চোরাচালানের কথা স্বীকার করেছেন বলে মইনুল জানান।

“দুবাই থেকে আসা কোনো যাত্রী সোনাগুলো প্লেনের ১১বি নম্বর সিটের নিচে রেখে দিয়েছিল। রাসেল চট্টগ্রাম থেকে উঠে সেগুলো সংগ্রহ করে এবং কৌশলে নিজের শরীরে লুকিয়ে ফেলে বলে শুল্ক কর্মকর্তাদের জানিয়েছে।”

উদ্ধার সোনার ওজন এক দশমিক ৩৯ কেজি; বাজারমূল্য আনুমানিক ৬৫ লাখ টাকা। আটক রাসেলের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে মইনুল খান জানিয়েছেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog