1. sardardhaka@yahoo.com : adminmoha :
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০১:২৩ পূর্বাহ্ন

কুয়েতে মেডিকেল সনদ জালিয়াতির অভিযোগে ৪ বাংলাদেশি গ্রেপ্তার

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৭
  • ১৮৪ বার

আন্তর্জাতিক ডেস্ক: কুয়েতে মেডিকেল পরীক্ষা জালিয়াতিতে জড়িত থাকার অভিযোগে কয়েকজন বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে পুলিশ। ওই চক্রটি অর্থের বিনিময়ে অভিবাসীদের ভুয়া স্বাস্থ্য সনদ দিয়ে থাকে বলে জানা যায়।

সম্প্রতি এক বাংলাদেশির স্বাস্থ্য পরীক্ষায় এ বিষয়টি ধরা পড়ে। বলা হয়, এক বাংলাদেশিকে ওই চক্রটি ‘মেডিকেলি ফিট’ বলে একটি স্বাস্থ্য সনদ দিয়েছে। ওই সনদের ভিত্তিতে তিনি এক বাসায় শেফের চাকরি বা রন্ধনশিল্পী হিসেবে চাকরি পেয়েছেন। কিন্তু তার স্বাস্থ্যগত অবস্থা দেখে সন্দেহ হলে মেডিকেল পরীক্ষা করানো হয়।

তাতে দেখা যায়, ওই বাংলাদেশির দেহে হেপাটাইটিস বি ভাইরাস রয়েছে। তিনি এ ভাইরাসে সংক্রমিত। আক্রান্ত ব্যক্তি নিজের স্বাস্থ্যের এ বিষয়টি জানতেন। তা সত্ত্বেও দেশে থাকতে অর্থের বিনিময়ে ভুয়া মেডিকেল সনদ সংগ্রহ করেছেন এবং তার ভিত্তিতে কুয়েতে প্রবেশ করেছেন।

তিনি পরে স্বীকার করেছেন যে তাকে মেডিকেলি ফিট সনদ দিতে তিনি ২৫০ কুয়েটি দিনার দিয়েছেন এক ব্যক্তিকে। এ নিয়ে অনুসন্ধান করে স্থানীয় তদন্তকারীরা। তাতে তারা দেখতে পান ভুয়া সনদ সংগ্রহে মধ্যস্থতা করেছে কুয়েতের চারজন ব্যক্তি। তাদেরকে গ্রেপ্তার করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে।

সূত্র: কুয়েত টাইমস

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog