1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০২:৪৭ পূর্বাহ্ন

মার্চে ঢাকায় হকারদের মহাসমাবেশ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০১৭
  • ১১৯ বার

প্রতিবেদক : হকার উচ্ছেদ বন্ধ এবং পুনর্বাসনের জন্য জাতীয় নীতমালা প্রণয়নের দাবিতে মার্চ মাসে ঢাকায় মহাসমাবেশের ঘোষণা দিয়েছে বাংলাদেশ হকার সংগ্রাম পরিষদ। রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে এ ঘোষণা দেন সংগ্রাম পরিষদের আহ্বায়ক আবুল হোসাইন।

তিনি বলেন, “হকারদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। আগামী মার্চ মাসে ঢাকায় হকারদের মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। মার্চ মাস আমাদের স্বাধীনতার মাস। হকারদের জীবিকার স্বাধীনতার জন্য আমরা লড়াই করব। এ লড়াইয়ে আপনারা সবাই ঐক্যবদ্ধ থাকবেন। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত লড়াই করে যাব।”

হকারদের আন্দোলনকে ধামাচাপা দিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন মিথ্যার আশ্রয় নিয়েছেন বলে অভিযোগ করেন ছিন্নমূল হকার সমিতির সভাপতি কামাল সিদ্দিকী।

“মেয়র সাহেব বলে আমরা নাকি ভাড়া করা লোক দিয়ে সমাবেশ করি। তিনি একজন মিথ্যাবাদী। তিনি আমাদের আন্দোলন দমানোর জন্য মিথ্যা মামলা দেন।”

ঢাকায় হকারদের জন্য ১১টি মার্কেট করে দেওয়া হয়েছে, গত বুধবার জাতীয় সংসদে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর এ বক্তব্যেরও সমালোচনা করেন কামাল সিদ্দিকী।
“হকাররা মার্কেট পায় নাই। আর গোপনে যদি কোনো মার্কেট করে থাকেন তাহলে আমার অনুরোধ সেখান থেকে তাদের বাইর কইরা হকারদের ঢুকান।”

হকারদের ভোটে নির্বাচিত হয়ে, হকারদের কাছ থেকে ট্যাক্স নিয়ে তারাই আবার হকারদের উচ্ছেদ করে বলে অভিযোগ করেন শ্রমিক নেতা রাজিকুজ্জামান রতন।

“একটাই শব্দ আছে তাদের জন্য ‘বিশ্বাসঘাতক’। আজকে পুলিশ দিয়ে হকার উচ্ছেদ করছে। পুলিশের বেতনের টাকাটা কার দেওয়া ট্যাক্স থেকে আসে। আপনি যে হকারদের উচ্ছেদ করেন, আপনাকে নির্বাচিত করেছে কে? একবার চিন্তা করেন।”

সমাবেশ শেষে একটি মিছিল কদম ফোয়ারা, পল্টন, বায়তুল মোকাররম হয়ে গুলিস্তানে গিয়ে শেষ হয়।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog