1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন

কষ্ট না দিয়ে আদালতে বক্তব্য দিন: আইনমন্ত্রী

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৭
  • ১৬৭ বার

প্রতিবেদক : জনসাধারণকে কষ্ট না দিয়ে কোনো বক্তব্য থাকলে তা আদালতে উপস্থাপন করতে ধর্মঘটী পরিবহন মালিক-শ্রমিকদের প্রতি আহ্বান জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। চলমান অনির্দিষ্টকালের ধর্মঘট নিয়ে মঙ্গলবার সচিবালয়ে নিজের কার্যালয়ে এক বিফ্রিংয়ে তিনি এ কথা বলেন।

মানিকগঞ্জে তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ পাঁচজন নিহতের ঘটনায় জামির হোসেন নামের এক বাস চালকের যাবজ্জীবন সাজা হওয়ায় খুলনা বিভাগের ১০ জেলায় দুই দিন পরিবহন ধর্মঘট চলার পর সোমবার প্রশাসনের আশ্বাসে কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা এলেও পরে শ্রমিক নেতারা কর্মসূচি বহাল রাখার কথা বলেন।

এর মধ্যে ঢাকার সাভারে ট্রাকচাপা দিয়ে এক নারীকে হত্যার দায়ে সোমবার ঢাকার আদালতে ট্রাকচালক মীর হোসেনের ফাঁসির রায় হলে রাতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সারাদেশে অনির্দিষ্টকালের কর্মবিরতির কর্মসূচি দেয়।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, “আমি মনে করি, রায়ের প্রেক্ষাপটে ধর্মঘট দুঃখজনক। যারা ধর্মঘট করছেন তাদের উদ্দেশ্যে আমি কেবল এইটুকু বলতে চাই, আপনাদের যদি কোনো বক্তব্য থাকে, আপনারা যদি সংক্ষুব্ধ হয়ে থাকেন, তাহলে আদালতের সামনে আপনাদের বক্তব্য উপস্থাপন করতে পারেন। আইনে সেই বিধান আছে।

“জনগণকে কষ্ট না দিয়ে বক্তব্য থাকলে সেটা স্পষ্ট করেন, যদি সেটা যুক্তিসঙ্গত হয়, তাহলে আমি বলতে পারি, এটা দেখা হবে। কিন্তু যদি অযৌক্তিক হয়, তাহলে এটা দেখা হবে না।”

এক প্রশ্নে মন্ত্রী বলেন, “এটা আদালত অবমাননা কি-না, সেটা নির্ভর করে, আদালত এটাকে কিভাবে গ্রহণ করবে তার উপর। অবমাননার ব্যাপারটা আদালতের বিবেচ্য। আদালত যদি মনে করে, আমি এটা ধর্তব্যের মধ্যে ধরব না, তাহলে এটা অবমাননা মনে করবেন না। এটাই আইন। আর যদি তিনি অবমাননা মনে করেন, তাহলে এটা অবমাননা হিসাবে নেওয়া যাবে।”

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog