1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৫৮ অপরাহ্ন

গুমের ঘটনাগুলোর ৮০ শতাংশই আত্মগোপন: স্বরাষ্ট্রমন্ত্রী

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ৫ মার্চ, ২০১৭
  • ২২৩ বার

প্রতিবেদক: দেশে যেসব গুমের ঘটনা ঘটেছে তার ৮০ শতাংশই আত্মগোপন বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, আমাদের দেশে যেসব গুমের ঘটনা ঘটে, ভালোভাবে খোঁজ নিলে দেখা যায় ৮০ শতাংশ ঘটনার বেলাই নানাবিধ কারণে আত্মগোপন করে থাকে।
রবিবার (০৫ মার্চ) রাজধানীর তেজগাঁওয়ে নাজনীন স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দান কালে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আমাদের দেশে যতগুলো মানুষ গুম হয়েছে, তার একদিন পরই পরিবার থানায় গিয়ে ডায়েরি করেছে। থানা থেকে খোঁজ নিয়ে দেখা গেছে ব্যবসায়িক বা নানাবিধ কারণে আত্মগোপন করেছে বা নিরুদ্দেশ হয়েছে। আমাদের নিরাপত্তা বাহিনী শতকরা ৭০টি ক্ষেত্রেই তাদের বাড়ি ফিরিয়ে এনেছে।
স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, যদি খুনের কথা বলি তাহলে বলবো, খুন কোন দেশে হয় না? তবুও অনেক দেশের তুলনায় আমাদের দেশ অনেক অনেক ভালো আছে। কারণ, আমাদের দেশের মানুষ একের বিপদে আরেকজন পাশে এসে দাঁড়ায়।
এর আগে নাজনীন স্কুল অ্যান্ড কলেজের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রীর কাছে না বলতে কিছু নেই, শুধু তিনি ভালো ফলাফল চান। আপনাদের সব দাবি-দাওয়া সরকার মেনে নেবে, বিদ্যালয়ের উন্নয়ন হবে, তবে ভালো ফলাফল অব্যাহত রাখতে হবে।
অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন স্কুলের গভর্নিং বডির চেয়ারম্যান গোলাম মর্তুজা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় আওয়ামী লীগের নেতবৃন্দ।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog