1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১১:২৭ পূর্বাহ্ন

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে স্বাধীনতাবিরোধীরা থাকতে পারবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ৫ মার্চ, ২০১৭
  • ৬৮ বার

প্রতিবেদক : স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে স্বাধীনতাবিরোধী ও ‘বিতর্কিত ব্যক্তিদের’ যাতে রাখা না হয় সে বিষয়ে সতর্ক করে দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানিয়েছেন, আসন্ন স্বাধীনতা দিবসে পতাকার যত্রতত্র ব্যাবহার রোধেও নির্দেশনা দেওয়া হবে।

২৬ মার্চ স্বাধীনতা দিবসের নিরাপত্তা প্রস্তুতি নিয়ে রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইন শৃঙ্খলা সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় বৈঠকের পর স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা জানান। তিনি বলেন, জাতীয় পতাকার যত্রতত্র ও দৃষ্টিকটূ ব্যাবহার রোধ করতে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় একটি নির্দেশনা দেবে। সেখানে জাতীয় পতাকার আকার, রং এবং কখন কোথায় কীভাবে টানাতে হয়- সেসব বিষয়ের উল্লেখ থাকবে।

“এছাড়া সারা দেশে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে স্বাধীনতাবিরোধী ও বিতর্কিত কাউকে অতিথি করা যাবে না বলে বৈঠকে সিদ্ধান্ত হয়েছে।”

গত ১৬ ডিসেম্বর বিজয় দিবসে পিরোজপুরের জিয়ানগর উপজেলা প্রশাসন আয়োজিত শোভাযাত্রা, কুচকাওয়াজ, আলোচনা সভা ও মুক্তিযোদ্ধা সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুদ্ধাপরাধী দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলে মাসুদ সাঈদী, যিনি ওই উপজেলা পরিষদ চেয়ারম‌্যান।

এ ঘটনায় সে সময় সামাজিক যোগাযোগের মাধ‌্যমে সমালোচনার ঝড় ওঠে। জিয়ানগরের ইউএনওকে বদলি ও ইন্দুরকানী থানার ওসিকে প্রত্যাহার করা হয়।

সরকারের নির্দেশনা কার্যকর করতে স্বাধীনতাবিরোধীদের কোনো তালিকা করা হয়েছে কী না জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “উপজেলা ও জেলা পর্যায়ের নেতা-কর্মীরা জানেন- তাদের এলাকায় কারা বিতর্কিত, যুদ্ধাপরাধী ও স্বাধীনতাবিরোধী।”

এবার স্বাধীনতা দিবসে ব‌্যাপক নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, ঢাকা থেকে সাভার পর্যন্ত রাস্তায় কোনো তোরণ নির্মাণ করা যাবে না। এছাড়া কূটনীতিক ও বিদেশি অতিথিদের জন্য বিশেষ নিরাপত্তার ব‌্যবস্থা থাকবে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog