1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১২ অপরাহ্ন

কালভার্টের খোলা মুখে মৃত্যু: ওয়াসার এমডিকে তলব

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ মার্চ, ২০১৭
  • ১১৫ বার

প্রতিবেদক : ঢাকার পল্টনে কালভার্টের খোলা মুখ দিয়ে নালায় পড়ে প্রৌঢ়ের মৃত্যুর ঘটনায় ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাকে তলব করেছে হাই কোর্ট।  পত্রিকায় প্রকাশিত একটি প্রতিবেদন আমলে নিয়ে বিচারপতি কাজী রেজা-উল হক ও মোহাম্মদ উল্লাহর বেঞ্চ মঙ্গলবার স্বতঃপ্রণোদিত হয়ে এ আদেশ দেয়।

আগামী ১৯ মার্চ সকাল সাড়ে ১০টায় ওই দুইজনকে আদালতে হাজির হয়ে ব‌্যাখ‌্যা দিতে হবে। সোমবার সন্ধ‌্যার পর পল্টনের কালভার্ট রোডের ওই ঘটনা নিয়ে চারটি রুলও জারি করেছে হাই কোর্ট।

বিবাদীদের অবহেলায় মৃত্যুর জন্য কেন তাদের দায়ী করা হবে না, কর্তব‌্যে অবহেলার জন্য কেন তাদের দোষী সাব্যস্ত করা হবে না, তাদের বিরুদ্ধে কেন ফৌজদারি বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে না এবং বৃদ্ধের পরিবারকে কেন ক্ষতিপূরণ দেওয়া হবে না- রুলে তা জানতে চেয়েছে আদালত।

স্থানীয় সরকার সচিব, ঢাকা মহানগর পুলিশের কমিশনার, ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, নির্বাহী প্রকৌশলী (ড্রেইনেজ), প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এবং পল্টন থানার ওসিকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

নিহত সানু মিয়ার (৫৫) বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার কসবার শেরপুর গ্রামে। গত বুধবার দক্ষিণ কমলাপুরে ভাইয়ের বাসায় বেড়াতে এসেছিলেন তিনি।

সোমবার সন্ধ্যায় পল্টনের কালভার্ট রোডের একটি কালভার্টের খোলা মুখ দিয়ে নালায় পড়ে যান সানু মিয়া।

ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আধা ঘণ্টার চেষ্টায় নালা থেকে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog