1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
সোমবার, ২৭ মে ২০২৪, ০৪:৪০ অপরাহ্ন

এত পদোন্নতির প্রজ্ঞাপন রহস্যজনক: রিজভী

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৩ ডিসেম্বর, ২০১৭
  • ১২৬ বার

বৃহস্পতিবার গভীর রাতে ১৯৬ কর্মকর্তাকে যুগ্ম-সচিব হিসেবে পদোন্নতির প্রজ্ঞাপন জারি করাকে রহস্যজনক এবং সর্বমহলে সন্দেহের সৃষ্টি হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

রিজভী বলেন, বৃহস্পতিবার রাতে ১৯৩ জন কর্মকর্তার পদোন্নতি সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়, যা নজিরবিহীন ও রহস্যজনক। এই পদোন্নতি সর্বমহলে সন্দেহের সৃষ্টি করেছে, প্রশ্নের সৃষ্টি করেছে।

১৯৩ জনকে পদোন্নতি দেওয়ার পর প্রশাসনে যুগ্ম মহাসচিবের সংখ্যা দাঁড়িয়েছে ৮৪২ জন; অথচ যুগ্ম সচিবের পদ রয়েছে ৪৩০টি।

সপ্তাহ খানেক আগে পদোন্নতি দিয়ে অতিরিক্ত সচিব করা হয় ১২৮ জনকে। তাতে অতিরিক্ত সচিবের সংখ্যা ৫৬০ জনের দাঁড়ালেও পদ রয়েছে ১১১টি।

রিজভী বলেন, বর্তমান ভোটারবিহীন সরকার দলীয়করণের মাধ্যমে গোটা প্রশাসনকে নিজের রঙে রঞ্জিত করতে তারা প্রশাসনের নিরপেক্ষতা ও অস্তিত্বকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে।

এই পদোন্নতিতে প্রশাসনের ভারসাম্য নষ্ট করে ফেলা হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, বার বার পদোন্নতি বঞ্চিত হওয়ায় হতাশ হয়ে কয়েকজন যোগ্য কর্মকর্তা আত্মহত্যাও করেছে। যা জাতির জন্য খুবই লজ্জার।

রিজভী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন-তাদের দলই আগামীতে ক্ষমতায় আসবে। তার উদ্দেশে বলতে চাই-তাহলে কী আপনারা ২০১৪ সালের ৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচনের মতো আরেকটি নির্বাচনের নীল নকশা প্রস্তুত করে রেখেছেন?

তিনি বলেন, ভোটারবিহীন নির্বাচনে আওয়ামী লীগ এতটাই মজা পেয়েছে যে, তারা আর সেই অবৈধ পথ ছাড়তে চাচ্ছেন না। ওবায়দুল কাদের সাহেবের এ বক্তব্যে আগামী নির্বাচন নিয়ে শঙ্কা ও ষড়যন্ত্রের ক্ষণে ক্ষণে একটা নৈরাজ্যের কালো রাতের আভাস মেলে।

‘আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় নিখোঁজরা ফিরতে শুরু করেছে’ -স্বরাষ্ট্রমন্ত্রীর এই বক্তব্যের প্রতিক্রিয়ায় তার কাছে অপরাধীদের নাম জানতে চেয়েছেন রিজভী।

তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আমাদের প্রশ্ন- তাহলে কাদের তৎপরতায় নিখোঁজ ব্যক্তিরা গুম হয়েছিল? তারা কারা?

রিজভী বলেন, রাষ্ট্রমন্ত্রীর ভাষ্য অনুযায়ী কি আমরা অতিসত্বর ইলিয়াস আলী, চৌধুরী আলম, সাইফুল ইসলাম হীরু, পারভেজ সুমন, খালেদ হোসেন সোহেল, কাজী ফরহাদ, মো. জহির, সুজন, সেলিম রেজা পিন্টু, জাকিরসহ গুম হওয়া কমপক্ষে ৭৫০ জন বিএনপির নেতা-কর্মীদের ফিরিয়ে পেতে এখন অপেক্ষা করব?

তিনি বলেন, বিএনপি নেতাকর্মীদের বাইরেও সাবেক সামরিক বাহিনীর কর্মকর্তা, আইনজীবী, রাষ্ট্রদূত, শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ী যারা গুম হয়েছেন তাদের পরিবারও নিখোঁজ স্বজনদের অপেক্ষায় আছে। তাদেরকে ফিরিয়ে দিন।

সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা সানাউল্লাহ মিয়া, হাবিবুল ইসলাম হাবিব, মীর সরফত আলী সপু, এ বি এম মোশাররফ হোসেন উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog