1. sardardhaka@yahoo.com : adminmoha :
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৯:২৩ পূর্বাহ্ন

রাজধানী জুড়ে নিরবচ্ছিন্ন সুদৃঢ় নিরাপত্তাবলয়

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৫ ডিসেম্বর, ২০১৭
  • ১২২ বার

খ্রিষ্টধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শুভ বড়দিনকে কেন্দ্র করে ঢাকা মহানগরে ৬৫টি গির্জায় প্রার্থনা হচ্ছে। এজন্য পুরো ঢাকা শহরে নিরবচ্ছিন্ন সুদৃঢ় নিরাপত্তাবলয় তৈরি করা হয়েছে। প্রতিটি গির্জা ও আশপাশের এলাকা সিসিটিভির আওতায় আনা হয়েছে এবং তল্লাশি গেট (আর্চওয়ে) স্থাপন করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া।

সোমবার বেলা ১১টার দিকে রাজধানীর তেজগাঁও ক্যাথলিক গির্জা (পবিত্র জপমালা রানীর গির্জা) পরিদর্শন শেষে গণমাধ্যমকর্মীদের তিনি এসব কথা জানান।

আজ ২৫ ডিসেম্বর বড়দিন। সারা দিন আনন্দ-উৎসব ও প্রার্থনার মধ্য দিয়ে খ্রিষ্টধর্মাবলম্বীরা দিনটি উদযাপন করবেন।

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, গির্জার বাইরে কিছু পাঁচ তারকা হোটেলে প্রার্থনা হবে। সবকিছুকে ঘিরে আমরা কয়েক স্তরে সাদাপোশাকে এবং ইউনিফর্মে নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি।

তিনি বলেন, শহরজুড়ে তল্লাশি ও চেকপোস্টে কার্যক্রম চলছে। আমাদের গোয়েন্দা সদস্যরা কাজ করছে। প্রতিটি গির্জা সিসিটিভির আওতায় আমরা নিয়ে এসেছি এবং তল্লাশি গেট (আর্চওয়ে) স্থাপন করা হয়েছে। আপনারা দেখেছেন, প্রত্যেক দর্শনার্থীকে তল্লাশির মধ্য দিয়ে আসতে হচ্ছে। যেকোনো ধরনের ব্যাকপ্যাক বা ট্রলি ব্যাক তল্লাশি করা হচ্ছে।

ডিএমপি কমিশনার আরও বলেন, এদেশে সবাই তাদের নিজেদের ধর্ম পালন করবেন। বড়দিনে যা আমাদের প্রার্থনা হবে, তা হলো একটি সন্ত্রাস, জঙ্গি ও মাদকমুক্ত বাংলাদেশ। আর এই বাংলাদেশ গড়তে তুলতে হলে আমাদের সকল শ্রেণি-পেশার মানুষকে একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যেতে হবে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog