1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৩৩ পূর্বাহ্ন

এসএসসির কোনো পরীক্ষাই বাতিল হচ্ছে না

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৮
  • ২৩৭ বার

চলমান এসএসসি পরীক্ষার কোনো পরীক্ষাই বাতিল হচ্ছে না। প্রায় সব পরীক্ষার প্রশ্ন ফাঁসের প্রমাণ পাওয়া গেলেও পরীক্ষা বাতিলের সুপারিশ করা হচ্ছে না। তবে পরীক্ষা পদ্ধতি পরিবর্তন ও পরীক্ষা কেন্দ্রে আইন-শৃঙ্খলা জোরদারসহ বেশ কয়েকটি সুপারিশ প্রতিবেদন আকারে শিক্ষামন্ত্রীর হাতে তুলে দেয়া হবে বলে জনা গেছে।

রোববার বিকেলে পরীক্ষা মূল্যায়ন কমিটি দ্বিতীয় দফায় বৈঠকে বসবে বলে জানা গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক পরীক্ষা মূল্যায়ন কমিটির এক সদস্য জানান, প্রশ্ন ফাঁসের বেশ কিছু তথ্য-উপাত্ত আমরা যাচাই-বাছাই করেছি। তিন শতাধিক মোবাইল ও ফোন নম্বর আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে দেয়া হয়েছে। তারা সেসব বিষয়ও যাচাই-বাছাই করে দেখছে। এ কারণে কোনো পরীক্ষা বাতিল করার সুপারিশ করা হচ্ছে না। তিনি আরো বলেন, ভবিষ্যতে যাতে আর প্রশ্ন ফাঁস না হয় তেমন কিছু সুপারিশমূলক প্রতিবেদন তৈরি করা হয়েছে। বৈঠকের পর সেটি চূড়ান্ত করে শিক্ষামন্ত্রীর হাতে তুলে দেয়া হবে।

এসএসসি পরীক্ষার ধারাবাহিক প্রশ্নফাঁসের ঘটনায় চলতি মাসের শুরুর দিকে সচিব আলমগীর হোসেনকে পরীক্ষা মূল্যায়ন কমিটির আহ্বায়ক করে ১১ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। ১১ ফেব্রুয়ারি বিকেলে প্রথম দফায় বৈঠকে বসে কমিটি। কথা ছিল ফাঁস হওয়া প্রশ্নের সঙ্গে আসল প্রশ্নপত্রের মিল পাওয়া গেলে পরীক্ষা বাতিল করা হবে। তবে সে বিষয়ে পিছু হটছে সরকার।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog