1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৬:৪২ অপরাহ্ন

জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের পক্ষে সিইসি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ৮ এপ্রিল, ২০১৮
  • ১০৬ বার

আগামী জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের পক্ষে নিজের অবস্থান জানালেও এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার ভার পুরো নির্বাচন কমিশনের বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশন কে এম নূরুল হুদা।

রোববার রাজধানীর সিরডাপ মিলনায়তনে এক আলোচনা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচনে সেনা মোতায়েন হওয়া উচিত। বিগত জাতীয় নির্বাচনগুলোতে সেনা মোতোয়েন করা হয়েছিল।

আমি ব্যক্তিগতভাবে একবারও বলিনি যে সেনা মোতায়েন হবে না। তবে এটা আমার একার সিদ্ধান্তের বিষয় নয়। ইসির আরো পাঁচজন সদস্য আছেন, তারা মিলেই এই সিদ্ধান্ত নেবেন। সিইসি আরো জানান, জাতীয় নির্বাচনে সেনা চাইলেও স্থানীয় সরকার নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের পক্ষে নন তিনি।

আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ইলেকশন ওয়ার্কিং গ্রুপ (ইডব্লিউজি) আয়োজিত এই আলোচনা সভায় সিইসি ছাড়াও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

এসময় নজরুল ইসলাম খান বলেন, বিশ্বের বিভিন্ন দেশে আমাদের সেনাবাহিনী বিশেষ ভূমিকা পালন করে। কিন্তু আমাদের দেশে নির্বাচন থেকে দূরে রাখা হয় তাদের।

এসময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ফারুক খান বলেন, নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত সম্পূর্ণ নির্বাচন কমিশনের। এখানে সরকারের কিছু করার নেই। তারপরও কিছু রাজনৈতিক দল এক ধরনের কনফিউশন তৈরি করে এ নিয়ে প্রাপাগান্ডা ছড়াচ্ছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog