1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০১:২৮ অপরাহ্ন

এনজিওগুলো রোহিঙ্গাদের নিয়ে ষড়যন্ত্র করছে: কাদের

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২৮ আগস্ট, ২০১৯
  • ১৫৫ বার

বিদেশি কিছু এনজিও মিয়ানমারের পক্ষ হয়ে রোহিঙ্গাদের নিয়ে ষড়যন্ত্র করছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার দুপুরে রাজধানীর শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবেসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমন দাবি করেন তিনি।

কাদের বলেন, এখন রোহিঙ্গাদের নিয়ে নানান খেলা খেলছে। পরোক্ষভাবে বিদেশি কিছু এনজিও ষড়যন্ত্র করছে। মিয়ানমারকে সহযোগিতা করছে।

বিদেশি এনজিওগুলোর মধ্যে পাকিস্তানপন্থি আছে দাবি করে সরকারের এ মন্ত্রী বলেন, কোন কোন বিদেশি এনজিও পাকিস্তানপন্থিও আছে, এরা একদিকে বঙ্গবন্ধুর দুই খুনিকে পাকিস্তানে আটকিয়ে রেখেছে, আমাদের পাওনা আমাদের বুঝিয়ে দেন। পদে পদে আমাদেরকে বিপদে ফেলতে চান। খুনিদের ফিরিয়ে আনার উদ্দ্যোগ চলছে আমেরিকা, কানাডা থেকে। কিন্তু পাকিস্তানে যে দুই খুনি আছে, তাদের কাজ দিয়েছে পাকিস্তান। আমি জানি না এই পরিস্থিতি কবে পরিবর্তন হবে।

সরকারকে বেকায়দায় ফেলতে রোহিঙ্গা ইস্যুকে বিএনপি সর্বশেষ রাজনীতির হাতিয়ার হিসেবে ব্যবহার করছে দাবি করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশ থেকে বিএনপি আজকে এই রোহিঙ্গাদের নিয়ে নতুন ইস্যু খুঁজে নতুন খেলায় মেতে উঠেছে। স্বাভাবিক রাজনীতি করতে যারা ব্যর্থ, নেতিবাচক রাজনীতি করতে করতে যারা বারে বারে ব্যর্থ হয়েছে জনসমর্থন আদায়ে, এখন তারা ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। সর্বশেষ আমরা দেখছি সরকারকে বেকায়দায় ফেলার জন্য রোহিঙ্গা ইস্যুকে তারা সর্বশেষ রাজনীতির হাতিয়ার হিসেবে ব্যবহার করছে।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, রাজনীতিতে আপনারা বেপোরোয়া হয়ে যান, পথ হারা পথিকের মত দিশেহারা হয়ে যান, আপন বিশ্বাস ঘাতকতায় আপন বলির শৃঙ্খলের কাছে বাধা পেয়ে যান। সেজন্য আপনাদের মুখ দিয়ে দায় এড়ানোর যেসব বক্তব্য আসে ইতিহাসের আদালতে প্রমান হয়ে গেছে। প্রচলিত আদালতে প্রমাণ হয়ে গেছে জনতার আদালতে প্রমাণ হয়ে গেছে একুশে অগাস্ট-পনেরই অগাস্ট হত্যাকাণ্ডের মাস্টার মাইন্ড আপনারা, আপনাদের দলের প্রতিষ্ঠাতা। ক্রমেই তারা আপন অপরাধের সঙ্গে জড়িয়ে যাচ্ছে, ক্রমেই তাদের জনবিচ্ছিন্ন করছে। সে কারণে রাজনীতিতে ষড়যন্ত্রের পথ বেছে নেওয়া ছাড়া আর অন্য কোন পথ এখন আর খোলা নেই। একেকবার একেক ইস্যু, নির্বাচনে ব্যর্থ আন্দোলনে ব্যর্থ, কোটা আন্দোলনের উপর ভর সেখানেও ব্যর্থ। স্কুলের ছেলে মেয়েদের নিরাপদ আন্দোলনের উপর ভর করা, সেখানেও ব্যর্থ। একেকটা ইস্যু খুঁজে বেড়াচ্ছে বিএনপি। অবশেষে রোহিঙ্গা ইস্যুর উপর তারা ভর করেছে।

ডেঙ্গু প্রসঙ্গে কাদের বলেন, ডেঙ্গু পুরোপুরি নিয়ন্ত্রণে এসেছে এটা মনে করার কোন কারণ নেই। স্বাস্থমন্ত্রীকে বলবো, সারা বছরের প্রস্তুতি রাখতে হবে। মৌসুমি আয়োজন দিয়ে ডেঙ্গুর বিস্তার রোধ করা যাবে না। এইসব রোগ বাংলাদেশে শুরু হয়েছে, চলবে। দিনক্ষণ দেওয়ার কোন প্রয়োজন নেই। অগাস্টে পরিস্থিতি ভালো হয়েছে সেপ্টেম্বরে শেষ হয়ে যাবে, আবার কোথাও কোথাও দেখছি সেপ্টেম্বরে আরও ভয়াবহ হবে। কাজেই দিনক্ষণ না দিয়ে, সারা বছরটাই দিক্ষন। এইসব রোগের বিস্তার রোধে, এইসব ব্যাধির বিরুদ্ধে আমাদের সারা বছর প্রস্তুতি রাখতে হবে, প্রতিরোধের সচেতনতা সাবধানতা।

সেতুমন্ত্রী বলেন, শুধু ওষুধ ছিটিয়ে এ রোগের বিস্তার ঠেকানো যাবে না। সবচেয়ে বড় ওষুধ হচ্ছে সচেতনতা। সেটা হচ্ছে মূল চিকিৎসা। আমি আশা করি এই লড়াইয়ে আমাদের চিকিৎসকরা সফল হবে।

বঙ্গবন্ধু শেখ মু‌জিব মে‌ডি‌কেল বিশ্ব‌বিদ্যাল‌য়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কা‌ন্তি বড়ুয়ার সভাপ‌তি‌ত্বে স্বাস্থ্যমন্ত্রী জা‌হিদ মা‌লেক, বাংলা‌দেশ মে‌ডি‌কেল এসো সি‌য়েশ‌ন (বিএমএ)’র সভাপ‌তি মোস্তফা জালাল ম‌হিউদ্দিিন, স্বা‌ধিনতান চি‌কিৎসক প‌রিষ‌দ (স্ব‌চিপ)’র সভাপ‌তি অধ্যাপক ইকবাল আর্সশনাল, বিএমএ মহাস‌চিব ডা. মো ইহ‌তেশামুল হক চৌধুরী, স্বা‌চিপ মহাস‌চিব অধ্যাপক ডা এম এ আজিজ বক্তব্য রাখেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog