1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
শনিবার, ১২ জুন ২০২১, ০৭:৩৯ অপরাহ্ন

করোনায় বিশ্বজুড়ে মৃত্যুর মিছিলে ৪৩০০ জন

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১১ মার্চ, ২০২০
  • ১৩৪ বার

চীনে করোনাভাইরাসের প্রাদুর্ভাব কমতে থাকলেও বিশ্বজুড়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। বিশ্বে মঙ্গলবার পর্যন্ত এই ভাইরাসে ৪৩০০ জন মারা গেছে। আক্রান্ত হয়েছে আরও ১১৯২১৭ জন। অপরদিকে করোনায় আক্রান্ত ৬৬৫৬৩ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

বিশ্বের ১১৯টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়েছে। শুধুমাত্র চীনের মূল ভূখণ্ডেই করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৭৭৮ এবং মৃত্যু হয়েছে ৩ হাজার ১৫৪ জনের। চীনের পর করোনায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি ইতালিতে। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬৩১ জনের।

বিশ্বের ১১৯টি দেশ ও অঞ্চলে এই ভাইরাস ছড়িয়েছে। শুধুমাত্র চীনের মূল ভূখণ্ডেই করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮০৭৭৮ এবং এতে মারা গেছে ৩১৫৪ জন।

চীনের পর করোনায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি ইতালিতে। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৬৩১ জন। দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০১৪৯ জনে। এমন পরিস্থিতিতে জরুরি অবস্থা জারি করেছে দেশটির সরকার।

অপরদিকে, ইরানে এখন পর্যন্ত ৮৪২ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ২৯১ জন।

জাপানে নোঙ্গর করা প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসের ৬৯৬ যাত্রী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ৭ জনের। জার্মানিতে এই ভাইরাসে ১৫৬৫ জন আক্রান্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ২ জনের। ফ্রান্সে ১৭৮৪ জন আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৩৩ জন। জাপানে আক্রান্ত হয়েছে ৫৮৭ জন এবং মৃত্যু হয়েছে ১২ জনের।

স্পেনে আক্রান্ত ১৬৯৫ এবং মৃত্যু হয়েছে ৩৬ জনের, যুক্তরাষ্ট্রে আক্রান্ত ১০১০ এবং মৃত্যু হয়েছে ৩১ জনের। সুইজারল্যান্ডে আক্রান্ত ৪৯৭ এবং মারা গেছে ৩ জন, যুক্তরাজ্যে আক্রান্ত ৩৮৩ মৃত্যু ৬। ইরাকে আক্রান্ত ৭১, মৃত্যু ৭। ভারতে ৬২ জন আক্রান্ত হয়েছে। তবে দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত কোনো রোগীর প্রাণহানি ঘটেনি।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog