1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০১:৩৩ অপরাহ্ন

শেখ হাসিনার গাড়িবহরে হামলা: মামলা বাতিল প্রশ্নে রুলের রায় আজ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
  • ১৫৬ বার

২০০২ সালে সাতক্ষীরায় তৎকালীন বিরোধীদলীয় নেতা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় করা মামলা বাতিল প্রশ্নে জারি করা রুলের রায়ের জন্য আজ বৃহস্পতিবার ধার্য রয়েছে।

মামলাটি বাতিল চেয়ে আসামি রাকিবুর রহমান রাকিবের আবেদনে জারি করা রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে গত মঙ্গলবার (৬ অক্টোবর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ রায়ের জন্য এই দিন ধার্য করেন।

যশোর-সাতক্ষীরা সড়কে সাতক্ষীরার কলারোয়া উপজেলা বিএনপির কার্যালয়ের সামনে ২০০২ সালের ৩০ আগস্ট শেখ হাসিনার গাড়িবহরে হামলা হয়। এ ঘটনায় সাবেক সংসদ সদস্য মুজিবুর রহমানসহ বেশ কয়েকজন আহত হন। ওই দিনই কলারোয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোসলেম উদ্দিন বাদী হয়ে মামলা করেন। মামলার তদন্ত শেষে রাকিবসহ ৫০ জনের বিরুদ্ধে ২০১৫ সালে অভিযোগপত্র দেয় পুলিশ। আসামিদের বিরুদ্ধে অভিযোগে বলা হয়, শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে এই হামলা হয়েছে। এরপর আসামি রাকিবের আবেদনে ২০১৭ সালের ২৩ আগস্ট হাইকোর্ট মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দেন।

একইসঙ্গে রাকিবের ক্ষেত্রে মামলার কার্যক্রম কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়। পরে রাকিব জামিন পান। রাকিবের আবেদন ছিল, ঘটনার সময় অর্থাৎ ২০০২ সালে তাঁর বয়স ছিল ১০ বছর। সুতরাং তাঁর বিচার হতে হলে শিশু আইনে হবে। বড়দের সঙ্গে হবে না। এরপর হাইকোর্ট আদেশ দেন।

সম্প্রতি রাষ্ট্রপক্ষ ওই রুল নিষ্পত্তির জন্য আদালতের নজরে আনে। এরপর আদালত শুনানির দিন ধার্য করেন। গত ২৪ সেপ্টেম্বর রুলের ওপর শুনানি শুরু হয়েছিল।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog