1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন

দ্রুততম সময়ে চালু হবে বন্ধ পাটকল

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১
  • ১৯১ বার

বিজেএমসির বন্ধ মিলসমূহ দ্রুততম সময়ে ভাড়াভিত্তিক/ইজারা (লীজ) পদ্ধতিতে বেসরকারি ব্যবস্থাপনায় পুনরায় চালুর বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে এ বিষয়ে আন্তর্জাতিক দরপত্র আহ্বান করা হয়েছে।

আজ বুধবার দুপুরে মন্ত্রণালয়ের সমন্বয় সভায় অনলাইনে যুক্ত হয়ে এসব কথা বলেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক। এসময় তিনি বলেন, আন্তর্জাতিক বিজ্ঞপ্তির আওতায় দেশী-বিদেশী উদ্যোক্তা লীজ গ্রহণের সুযোগ পাবে। এ ক্ষেত্রে সরাসরি বৈদেশিক বিনিয়োগ (এফডিআই) কে অগ্রাধিকার হিসেবে বিবেচনা করা হবে।

মন্ত্রী বলেন, বেসরকারি ব্যবস্থাপনায় পুন:চালুকৃত মিলে অবসায়নকৃত শ্রমিকেরা অগ্রাধিকার ভিত্তিতে কাজের সুযোগ পাবে। একই সাথে এসব মিলে কর্মক্ষম ও দক্ষ শ্রমিকদের নতুন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। সকল শ্রমিককে পর্যায়ক্রমে পুনর্বাসন করা হবে।

সভায় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল মান্নান, অতিরিক্ত সচিব মোহাম্মদ আবুল কালাম,এনডিসিসহ বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আওতাধীন দফতর/সংস্থার প্রধানগণ যুক্ত ছিলেন।

উল্লেখ্য, রাষ্ট্রায়ত্ব পাটকলসমূহের বিরাজমান পরিস্থিত স্থায়ী সমাধানসহ পাটখাতে প্রতিযোগিতামূলক পরিবেশ প্রতিষ্ঠার লক্ষ্যে বাংলাদেশ পাটকল করপোরেশন (বিজেএমসি)-এর নিয়ন্ত্রণাধীন ২৫টি পাটকল ১ জুলাই, ২০২০ তারিখে বন্ধ ঘোষণা করা হয়।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog