1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ১১ মে ২০২৪, ১১:০০ অপরাহ্ন

সরকার গঠনে চুক্তিতে ইসরায়েলের বিরোধী নেতারা

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ৪ জুন, ২০২১
  • ১৭৫ বার

ইসরায়েলের বিরোধী দলগুলো নতুন সরকার গঠনে চুক্তিতে পৌঁছেছে বলে জানিয়েছেন ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

চুক্তির শর্তানুসারে নতুন সরকারে প্রথম প্রধানমন্ত্রী হবেন ডানপন্থী দল ইয়ামিনা পার্টির প্রধান নাফতালি বেন্নেত পরে লাপিদের কাছে এই দায়িত্ব হস্তান্তর করবেন তিনি। নতুন সরকার দায়িত্ব নেয়ার আগে এখন বিরোধীদের পার্লামেন্টের আস্থা ভোটে জয়লাভ করতে হবে।

বিরোধীদের চুক্তি গঠনের ঘোষণা দিয়ে এক বিবৃতিতে ইয়ার লাপিদ জানান, তিনি চুক্তি স্বাক্ষরের বিষয়টি প্রেসিডেন্ট রুয়েভেন রিভলিনকে অবগত করেছেন।

লাপিদ বলেন, আমি প্রতিশ্রুতি দিচ্ছি এই সরকার ইসরায়েলি নাগরিক সেবা করবে যারা এর পক্ষে ভোট দিয়েছে এবং যারা দেয়নি তাদেরও। এই সরকার বিরোধীদের শ্রদ্ধা করবে এবং ইসরায়েলি সমাজের সব অংশের মধ্যে সংযোগ স্থাপন আর ঐক্যবদ্ধ করতে ক্ষমতার আওতায় নব কিছুই করবে।

এদিকে ইসরায়েলি সংবাদমাধ্যমে প্রকাশ করা একটি ছবিতে দেখা গেছে ইয়ার লাপিদ, নাফতালি বেন্নেত এবং আরব ইসলামিস্ট রাম পার্টির নেতা মনসুর আব্বাস চুক্তিতে স্বাক্ষর করছেন। অনেক ইসরায়েলিই এই চুক্তিতে অসম্ভব বলে বিবেচনা করছিলেন।

পরে মনসুর আব্বাস সাংবাদিকদের বলেন, সিদ্ধান্তটি কঠিন ছিলো আর বেশ কিছু বিরোধ ছিলো কিন্তু চুক্তিতে পৌঁছানো গুরুত্বপূর্ণ। এই চুক্তিতে থাকা অনেক কিছুই আরব সমাজের জন্য লাভজনক হবে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog