1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন

ইরানের একমাত্র পরমাণু কেন্দ্র হঠাৎ বন্ধ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২১ জুন, ২০২১
  • ১৮৮ বার

ইরানের একমাত্র পরমাণু বিদ্যুৎকেন্দ্র জরুরি ভিত্তিতে বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। দেশটির বুশেহর শহরে অবস্থিত এই পরমাণু বিদ্যুৎকেন্দ্রটি আগামী তিন থেকে চার দিন বন্ধ থাকবে বলে জানিয়েছে দেশটির বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা গোলাম আলী রাখশানিমেহের।

আরব নিউজ ইরানের টেলিভিশনের বরাত দিয়ে এই প্রতিবেদন প্রকাশ করেছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, শনিবার দেশের একমাত্র পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র বন্ধ হয়ে গেলেও এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি ইরানের সরকার।

এদিকে, ইরানের বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা গোলাম আলী রাখশানিমেহের এক টকশোতে বলেন, বুশেহর পরমাণু বিদ্যুৎকেন্দ্র শনিবার থেকে বন্ধ করে দেয়া হয়েছে। এটি ‘তিন থেকে চার দিন বন্ধ থাকবে।’

ফলে সাময়িক বিদ্যুৎ বিভ্রাট দেখা দিতে পারে বলে জানান গোলাম আলী। কেন বন্ধ করা হল এ বিদ্যুৎকেন্দ্র সে বিষয়ে তিনি বিস্তারিত কিছুই বলেননি। তবে জরুরি ভিত্তিতে এ পরমাণু বিদ্যুৎকেন্দ্র বন্ধের ঘটনা এটিই প্রথম।

ইরানের দক্ষিণে বন্দর শহর বুশেহরে ১৯৭০ সালে এই পরমাণু কেন্দ্রটি তৈরির কাজ শুরু হয়। রাশিয়ার সাহায্যে কেন্দ্রটি তৈরির কাজ শুরু হয়। বুশেহর শহরে অবস্থিত এ পরমাণু বিদ্যুৎকেন্দ্র ২০১১ সালে রাশিয়ার সহযোগিতায় কার্যক্রম শুরু করে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog