1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:১০ পূর্বাহ্ন

পাকিস্তানে বাসে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৩

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ১৭১ বার

পাকিস্তানের উত্তরাঞ্চলে এক বোমা হামলায় ১৩ জন নিহত হয়েছেন। এদের মধ্যে চীনের প্রকৌশলী রয়েছেন ৯ জন। বুধবার সকালে এ হামলার ঘটনায় নিহতদের মধ্যে দুই পাকিস্তানী সেনাও রয়েছেন। খবর বিবিসির।

কোহিস্তানে একটি বাস যাত্রী নিয়ে সেখানকার একটি জলবিদ্যুৎ প্রকল্পে যাওয়ার সময় এই বিস্ফোরণ ঘটে। চীন সরকার এই হামলার নিন্দা জানিয়েছে। চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ঝাও লিজিয়ান বলেন, পাকিস্তান এ হামলার জন্য দায়ী ব্যক্তিদের শাস্তি এবং সে দেশে চীনা নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করবে বলে তারা আশা করছেন।

পাকিস্তান সরকারের একজন মুখপাত্র এই হামলাকে, তার ভাষায়, ‘কাপুরুষোচিত’ বলে বর্ণনা করেছেন। সংবাদদাতারা বলছেন, তবে বোমাটি রাস্তার পাশে পেতে রাখা হয়েছিল, না কি বাসের মধ্যেই ছিল, তা এখনও নিশ্চিত নয়। দ্য ডন অনলাইন জানায়, বাসে অন্তত ৩০ জন যাত্রী ছিলেন। এদের মধ্যে বেশ কয়েকজন চীনা প্রকৌশলী ছিলেন। তারা কোহিস্তানের ঐ জলবিদ্যুৎ প্রকল্পে কাজ করতেন। পাকিস্তানী কর্মকর্তারা বলছেন, বিস্ফোরণের পর বাসটি রাস্তার পাশে খাদে পড়ে যায়।

চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডরের অংশ হিসেবে দক্ষিণ-পূর্ব চীন এবং আরব সাগরে পাকিস্তানের গোয়াদার বন্দরের মধ্যে যোগাযোগ ব্যবস্থা তৈরি করা হচ্ছে। এতে যেসব নির্মাণ প্রকল্প রয়েছে তাতে বহু চীনা কর্মী কাজ করেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog